Normens tablet এর কাজ কি। কি কি কারণে মাসিক হয় না। নরমন্সে খাওয়ার কতদিন পর মাসিক হয়ে থাকে

Normens tablet এর কাজ কি। কি কি কারণে মাসিক হয় না। নরমন্সে খাওয়ার কতদিন পর মাসিক হয়ে থাকে


https://www.himumedical.com/2023/08/normens-tablet.html



আসছালামু আলাইকুম বন্ধুরা আজকে আমি একটি খুবই গুরুত্বপূর্ণ ওষুধ নিয়ে আলোচনা করবো। আজকে আমি যে ওষুধটি নিয়ে আলোচনা করবো তার নাম হচ্ছে Normens 5mg এটি Renata ফার্মাসিটিকাল এর Norethisterone গ্রুপের একটি ওষুধ। আর বন্ধুরা বর্তমান সময়ে আমাদের এখন কোন কিছু তথ্যের প্রয়োজন হলে সেটা গুগলে সার্চ দিয়ে দেখি। তাই আপনাদের সুবিধার্তে আমার ওয়েবসাইটে সকল প্রকার ঔষধের তথ্যঔষধের দাম এবং পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত সকল তথ্য পেয়ে যাবেন।
 
প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের Normens tablet এর কাজ কি - কি কি কারণে মাসিক হয় না - ত্রুটিপূর্ণ জরায়ুর রক্তপাত - কি কি কারণে মাসিক হয় না এবং পার্শ্ব-প্রতিক্রিয়া এই পোষ্টে আলোচনা করবো। 


Normens tablet এর কাজ কি

এটি মহিলাদের হরমোন রিপ্লেস থেরাপি। হরমোন রিপ্লেস থেরাপি বলতে মহিলাদের মাসিক বা প্রিয়ড সংক্রান্ত যে সব ধরণের সমস্যা আছে তাদেরকে দেওয়া হয় হরমোন রিপ্লেস করার জন্য। অনেক মেয়েদের বয়স হয়ে গেছে ১৮-১৯ বা ২০ ও হয়ে গেছে অনেক সময় মাসিক হয় না বা মাসিক সংক্রান্ত জটিলতার কারণে হচ্ছে না তাদের ক্ষেত্রে Normens tablet টি দিয়ে শুরু করা হয় যে মাসিক টা শুরু হবার জন্য।

মাসিক টা যদি শুরু না হয় একটি মেয়ের শরীরের অনেক সমস্যা দেখা দেয়। তবে বিভিন্ন কারণে ও মাসিক টা হয় না যদি মাসিক টা না হয় তবে বাচ্ছা পর্যন্ত ও হয় না।


কি কি কারণে মাসিক হয় না

যেমন ধরেন আপনার যদি থাইরডের সমস্যা থাকে ওজন বৃদ্ধি থাকে বা আপনার পরিবেশ গত সমস্যা থাকে বা ওজন বেশি থাকে তাহলে আপনার কিন্তু মাসিক হবে না।

সেগুলো আপনার বিবেচনার বিষয়। এগুলো যদি হয়ে থাকে তবে আপনার মাসিক হবে না।


ত্রুটিপূর্ণ জরায়ুর রক্তপাত

অনেক মহিলা আছে তাদের ট্রুটিপূর্ণ জরায়ুর রক্তপাত হয় তবে এখানে আরেকটি বিষয় আছে আরো কিছু কিছু কারণে ও জরায়ুর রক্তপাত হতে পারে। যেমন ধরেন সিস্টের কারণে ও রক্তপাত হতে পারে। তবে আপনার হরমোনের কারণে যদি অটোমেটিক রক্তোপাত হয় মাসে ২-৩বার তার থেকে ও বেশি তাহলে এই Normens tablet টি দিয়ে সুস্থ করা হয়  


পার্শ্ব-প্রতিক্রিয়া

নরমেন্স ট্যাবলেট টি খেলে যে সব পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে যেমন মাথা ঝিম ঝিম, মাথা ঘোরা, ঘুমের ব্যাঘাত, বমি বমি ভাব, তলপেটে ব্যাথা এবং শরীরে পানি আসা ইত্যাদি দেখা দিতে পারে।


অতিরিক্ত মাত্রায়

আপনারা যদি মনে করে থাকেন যে আপনাদের এই ঔষুধের মাত্রা অতিরিক্ত পরিমানে ব্যবহার করে ফেলেছেন তাহলে আপনারা দ্রুত ডাক্তারের নিকট চলে যান অথবা আপনাদের নিকটবতী কোন হাঁপাতালে যোগাযোগ করুন।


দাম

নরমেন্স 5mg প্রতি পিসের দাম মাত্র 6.50 টাকা।


Post a Comment (0)
Previous Post Next Post