নাপা ট্যাবলেট এর কাজ কী। নাপা ট্যাবলেট খাবার নিয়ম। নাপা ট্যাবলেট এর পার্শ্ব-প্রতিক্রিয়া

নাপা ট্যাবলেট এর কাজ কী। নাপা ট্যাবলেট খাবার নিয়ম। নাপা ট্যাবলেট এর পার্শ্ব-প্রতিক্রিয়া


আসছালামু আলাইকুম বন্ধুরা আজকে আমি একটি খুবই গুরুত্বপূর্ণ ওষুধ নিয়ে আলোচনা করবো। আজকে আমি যে ওষুধটি নিয়ে আলোচনা করবো তার নাম হচ্ছে Napa 500 এটি   এর Paracetamol গ্রুপের একটি ওষুধ।

আর বন্ধুরা বর্তমান সময়ে আমাদের এখন কোন কিছু তথ্যের প্রয়োজন হলে সেটা গুগলে সার্চ দিয়ে দেখি। তাই আপনাদের সুবিধার্তে আমার ওয়েবসাইটে সকল প্রকার ঔষধের তথ্যঔষধের দাম এবং পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত সকল তথ্য পেয়ে যাবেন।

 প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের নাপা ৫০০ এর কাজ কি - নাপা এর খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং নাপা ট্যাবলেট এর দাম এই পোষ্টে আলোচনা করবো। আপনারা যদি এগুলো সম্পর্কে জানার জন্য আমার ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আপনি ঠিকঠাক জায়গায় এসেছেন।

Napa 500 এর কাজ কি

abc

জ্বর, সর্দিজ্বর, মাথাব্যথা, দাঁত ব্যথা, কানের ব্যথা, শরীরের ব্যথা, স্নায়ু প্রদাহ জনিত ব্যথা,ঋতুস্রব জনিত ব্যথা এছাড়া  ও মচকে যাওয়া ব্যথা। অন্তে ব্যথা, অস্ত্র পাচারের পরবর্তী ব্যথা এবং ক্যান্সার জনিত ব্যথা এছাড়া ও শিশুদের টিকা দেওয়ার পরের জ্বর ও ব্যথা ইত্যাদি কাজ করে থাকে।

কিভাবে ব্যবহার করতে হয়

এ জাতিয় ওষুধ মুখ দিয়ে খেতে হয়।ওষুধটি গুড়া করে বা ভেঙে অথবা চিবিয়ে খাওয়া যাবে না। ওষুধটি ১ গ্লাস পানি দিয়ে গিলে খেতে হবে।

নাপা ট্যাবলেট খাবার নিয়ম

প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে : নাপা ১-২ টি ট্যাবলেট দিনে ৪-৬ ঘন্টা পর পর খেতে হবে। এবং দিনে সর্বচ্ছো ৮ টি ট্যাবলেট খেতে পারবেন।

৬-১২ বছর শিশুদের ক্ষেত্রে : ১টি ট্যাবলটের ২ ভাগের ১ ভাগ করে দিনে সর্বোচ্ছ ৩-৪বার খাওয়ানো যাবে।

সতর্কতা

লিভার ও কিডনির রোগের জন্য নাপা ৫০০ ট্যবলেট সতর্কতার সাথে ব্যবহার করা উচিত। এ ওষুধটি খাবার সময় অন্যান্য প্যারাসিটামল সমৃদ্ধ ওষুধ সেবন করা অথবা খাওয়া যাবে না এবং অতিরিক্ত পমিানে চা এবং কফি খাওয়া থেকে বিরত থাকতে হবে। তাই অবশ্যই সেবনের পূর্বে এই সতর্কতা গুলো অনুসরণ করুন।

নাপা ট্যাবলেট এর পার্শ্ব-প্রতিক্রিয়া

নাপা ট্যাবলেটের কোন পার্শ্ব-প্রতিক্রিয়া নেই বললেই চলে। কারণ এতে সামান্য কিছু পার্শ্ব-প্রতিক্রিয়া আছে। যেমন চামড়ার ফুসফুড়ি এবং হালকা এলার্জির সমস্যা দেখা দিতে পারে।

দাম

নাপা প্রতি বক্সে 500 টি করে ট্যাবলেট আছে।এবং নাপা প্রতি পিসের দাম মাত্র 1.20 টাকা।

Post a Comment (0)
Previous Post Next Post