Algin tablet এর কাজ কি।গর্ভবতী মহিলাদেন পেট ব্যথার ওষুধ।মেয়েদের পেটের ব্যথার ওষুধ

Algin tablet এর কাজ কি।গর্ভবতী মহিলাদের পেট ব্যথার ওষুধ।মেয়েদের পেটের ব্যথার ওষুধ


https://www.himumedical.com/2023/08/algin-tablet.html



আসছালামু আলাইকুম বন্ধুরা আজকে আমি একটি খুবই গুরুত্বপূর্ণ ওষুধ নিয়ে আলোচনা করবো। আজকে আমি যে ওষুধটি নিয়ে আলোচনা করবো তার নাম হচ্ছে Algin 50mg এটি Renata ফার্মাসিটিকাল এর Timonium Methylsulphate গ্রুপের একটি ওষুধ। আর বন্ধুরা বর্তমান সময়ে আমাদের এখন কোন কিছু তথ্যের প্রয়োজন হলে সেটা গুগলে সার্চ দিয়ে দেখি। তাই আপনাদের সুবিধার্তে আমার ওয়েবসাইটে সকল প্রকার ঔষধের তথ্যঔষধের দাম এবং পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত সকল তথ্য পেয়ে যাবেন।

 প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের Algin 50mg এর কাজ কি - Algin 50mg খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Algin 50mg এর দাম এই পোষ্টে আলোচনা করবো। 

ব্যবহার

এটি পরিপাকতন্ত্র,বিলিয়ারী সিস্টেম, জরায়ু মূত্রথলির পেশির সংকোচনে শিথিল করে থাকে। এটি ডায়রিয়া, ডিসেন্ট্রি, বিলিরায়ী কলিক, পিত্ত থলি,মুত্র থলি এবং অন্ত্রের প্রদাহ ব্যবহৃত নয়।

কিভাবে ব্যবহার করতে হয়

এ ধরণের ঔষধ সাধারণত মুখ দিয়ে খেতে হয়।প্রথমে ঔষধটি মুখে নিয়ে ১ গ্লাস পানির সাথে গিলে খেতে হবে। ওষুধটি ভেঙে বা গুড়া করে অথবা চিবিয়ে খাওয়া যাবে না।

যে সব ব্যথার উপর কাজ করে

১. মাসিকের ব্যথা
২. তল পেটে ব্যথা
৩.মাংশপেশির ব্যথা
৪.মূত্রাশয় ও জরায়ুর ব্যথা
৫. গর্ভবতী মহিলাদের পেটের ব্যথা 
 Algin 50 মূলত এসব ব্যথার উপর কাজ করে থাকে।

ঔষধটি খাবার নিয়ম

টাইমোনিয়াম মিথাইল সালফেটের স্বাভাবিক ভাবে ব্যবহার করার নিয়ম দৈনিক ২-৬ ট্যাবলেট (100-300) মিলি গ্রাম প্রয়োজন বিভক্ত মাত্রায় খেতে হবে।
বিভিন্ন কারণে ঔষধের মাত্রায় তারতম্য হতে পারে। ডাক্তার যেভাবে আপনাদেরকে যে ভাবে পরামর্শ দেবে আপনারা ঠিক সে ভাবে গ্রহণ করতে হবে।

যে সব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না

গ্লুকোমা রোগীদের ক্ষেত্রে এবং যাদের চোখের দৃষ্টির সমস্যা আছে তাদের ক্ষেত্রে এটি ব্যবহার করা যাবে না।

এ ছাড়া ও আরেকটি ক্ষেত্রে এটি ব্যবহার করা যাবে না সেটি হলো প্রোষ্টেট অথবা মূত্রথলিতে অস্বাভাবিকতা আছে তাদের ক্ষেত্রে এ ওষুধটি ব্যবহার করা যাবে না।

পার্শ্ব-প্রতিক্রিয়া

Algin 50 এর তেমন কোন পার্শ্ব-প্রতিক্রিয়া নেই। তার পরে ও এটি আপনারা ডাক্তারের পরামর্শ নিয়ে খাবেন।

অতিরিক্ত মাত্রায় ব্যবহার

আপনি যদি মনে করে থাকেন এই ওষুধটি অতিরিক্ত মাত্রায় ব্যবহার করে ফেলেছেন তাহলে দ্রুত ডাক্তারের সরনাপন্ন হন অথবা আপনাদের নিকট বর্তী কোন হাঁসপাতালে যোগাযোগ করুন।

গর্ভাবস্থা এবং স্তন্যদান কালীন

Tiemonium Methylsulphate এর প্রাণীজ গবেষণার ফলাফল কোন টেরোটোজেনিক প্রভাব প্রকাশ করেনি;  স্বাভাবিক ব্যবহারে এখন পর্যন্ত কোনো বিকৃতির খবর পাওয়া যায়নি।  পর্যাপ্ত তথ্যের অনুপস্থিতিতে, নার্সিং মায়েদের জন্য বিচক্ষণতার নিয়ম হওয়া উচিত যদিও স্বাভাবিক ব্যবহারে কোনও সমস্যা রিপোর্ট করা হয়নি।

দাম

Algin 50mg প্রতি পিসের দাম মাত্র ৮.৫০ টাকা।



Post a Comment (0)
Previous Post Next Post