Indomet 25 এর কাজ। Indomet 25 side effects। indomet 25 এর পার্শ্বপ্রতিক্রিয়া। Indomet 25 খাবার নিয়ম । বাতের ব্যথার ওষুধের নাম কি

Indomet 25 এর কাজ। Indomet 25 side effects। indomet 25 এর পার্শ্বপ্রতিক্রিয়া। Indomet 25 খাবার নিয়ম । বাতের ব্যথার ওষুধের নাম কি


https://www.himumedical.com/2023/08/indomet-25-indomet-25-side-effects.html


আসছালামু আলাইকুম বন্ধুরা আজকে আমি একটি খুবই গুরুত্বপূর্ণ ওষুধ নিয়ে আলোচনা করবো। আজকে আমি যে ওষুধটি নিয়ে আলোচনা করবো তার নাম হচ্ছে Indomet 25 এটি Opsonin Pharma Limited এর Indomethacin গ্রুপের একটি ওষুধ। 

আর বন্ধুরা বর্তমান সময়ে আমাদের এখন কোন কিছু তথ্যের প্রয়োজন হলে সেটা গুগলে সার্চ দিয়ে দেখি। তাই আপনাদের সুবিধার্তে আমার ওয়েবসাইটে সকল প্রকার ঔষধের তথ্যঔষধের দাম এবং পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত সকল তথ্য পেয়ে যাবেন।

 
প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের Indomet 25  এর কাজ কিIndomet 25 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Indomet 25 এর দাম এই পোষ্টে আলোচনা করবো। আপনারা যদি Indomet 25এর কাজ কিIndomet 25 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Indomet 25 এর দাম এগুলো সম্পর্কে জানার জন্য আমার ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আপনি ঠিকঠাক জায়গায় এসেছেন।

তাহলে চলুন Indomet 25  এর কাজ কিIndomet 25 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Indomet 25এর দাম সম্পর্কে জেনে নেই।

Indomet 25 এর ব্যবহার 

কোমরের ব্যাথা, Each অন্যান্য পেশি ও অস্তি সংশ্লিষ্ট ব্যাথা যেমন টেন্ডিনাইটিস, বারসাইটিস, মোচড়, টান পড়া, অস্তি সন্ধি সরে যাওয়া, বাতের তীব্র ব্যথা, দাত ও অন্যান্য মৃদু ধরণের শৈল্য চিকিৎসার ব্যাথা ও প্রদাহ নিয়ন্ত্রণে ব্যবহৃত হয়ে থাকে।

যে ভাবে খেতে হয়

ঔষধটি মুখ দিয়ে খেতে হয়।ঔষধটি প্রথমে মুখে নিয়ে ১ গ্লাস পানি দিয়ে গিলে খেতে হবে। ঔষধটি চুষে ও ভেঙে অথবা গুড়া করে খাওয়া যাবে না।

খাবার নিয়ম

বাত জনিত রোগ বিভক্ত মাত্রায় প্রতিদিন ৫০-২০০ মি.গ্রা.

তীব্র ব্যাথা বিভক্ত মাত্রায় প্রতিদিন ১৫০-২০০ মি.গ্রা করে।

বিভিন্ন কারণে ঔষধের তারতম্য দেখা দিত পারে। সেক্ষেত্র ডাক্তার আপনাদের সেভাবে পরামর্শ দেবে সেভাবে খাবেন। এছাড়া আপনারা ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী গ্রহণ করবেন।

যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না

যেসব রোগীদের এই ওষুদের প্রতি সংবেদনশীলতা থাকে তাদের জন্য এটা ব্যবহার করা যাবে না।

পার্শ্ব-প্রতিক্রিয়া

ডায়রিয়া, বমি বমি ভাব, পরিপাকতন্ত্রের রক্তক্ষরণ এবং আলসার। ঝিমুনি, মাথা ঘোরা, মাথা ব্যাথা, টিনিটাস, আলোর প্রতি সংবেদনশীলতা, জন্ডিস, মূত্র তন্তের সমস্যা এসব পার্শ্ব-প্রতিক্রিয়া দেখা দিতে পারে।

গর্ভবস্থায় ও স্তন্যদান কালে

গর্ভবস্থায় ও স্তন্যদানকালে আপনারা ডাক্তারের পরামর্শ ছাড়া ব্যবহার করবেন না।

দাম

ইনডোমেট ২৫ প্রতি পিসের দাম মাত্র  ১.০০ টাকা।


Post a Comment (0)
Previous Post Next Post