Disartan 5/20 এর কাজ কি। Disartan 5/20 খাবার নিয়ম। Disartan 5/20 এর দাম

Disartan 5/20 এর কাজ কি। Disartan 5/20 খাবার নিয়ম। Disartan 5/20 এর দাম

আসছালামু আলাইকুম বন্ধুরা আজকে আমি একটি খুবই গুরুত্বপূর্ণ ওষুধ নিয়ে আলোচনা করবো। আজকে আমি যে ওষুধটি নিয়ে আলোচনা করবো তার নাম হচ্ছে  Disartan 5/20 এটি Drug International Ltd. এর Amiodipine+Olmesartan Medoxomil গ্রুপের একটি ওষুধ। 

আর বন্ধুরা বর্তমান সময়ে আমাদের এখন কোন কিছু তথ্যের প্রয়োজন হলে সেটা গুগলে সার্চ দিয়ে দেখি। তাই আপনাদের সুবিধার্তে আমার ওয়েবসাইটে সকল প্রকার ঔষধের তথ্যঔষধের দাম এবং পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত সকল তথ্য পেয়ে যাবেন।

 প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের Disartan 5/20 এর কাজ কি -Disartan 5/20 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Disartan 5/20 এর দাম এই পোষ্টে আলোচনা করবো। আপনারা যদি Disartan 5/20  এর কাজ কিDisartan 5/20 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Disartan 5/20 এর দাম এগুলো সম্পর্কে জানার জন্য আমার ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আপনি ঠিকঠাক জায়গায় এসেছেন। 

তাহলে চলুন Disartan 5/20  এর কাজ কিDisartan 5/20l খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Disartan 5/20 এর দাম সম্পর্কে জেনে নেই।

Disartan 5/20 এর  ব্যবহার

এটি উচ্চ রক্ত চাপের চিকিৎসার একক অথবা অন্যান্য উচ্চ রক্তচাপ রোধী ওষুধের সাথে নির্দেশিত। যে সকল রোগীর একাধিক উচ্চ রক্তচাপরোধী ওষুধের প্রয়োজন, তাদের ক্ষেত্রে এটি ব্যবহার করা যেতে পারে।

কিভাবে খেতে হয়

এ ধরণের ওষুধ সাধারণত মুখে দিয়ে গিলে খেতে হয়। প্রথমে ওষুধটি মুখে নিয়ে এক গ্লাস পানি দিয়ে গিলে ফেলুন। ঔষধটি গুড়া করে বা ভেঙে অথবা চুষে খাওয়া যাবে না।

Disartan 5/20 খাবার নিয়ম

ডাইসাটান ৫/২০ ট্যাবলেট দিনে একটি করে খাওয়া যাবে।রক্তচাপ নিয়ন্ত্রনে ১-২ সপ্তাহ পর সর্বচ্ছো দৈনিক ১০/৪০ মি.গ্রা. দিনে একবার পর্যন্ত মাত্রা বাড়ানো যেতে পারে।

৭০ বছরের অধিক যকৃত রোগীদের ক্ষেত্রে এই কম্বিনেশন ওষুধ দিয়ে চিকিৎসা শুরু করা উচিত নয়। অন্যান্ন উচ্চ রক্তচাপ রোধী ওষুধের সাথে এই কম্বিনেশন ওষুধ সেবন করা যায়।

অনেক সময় বিভিন্ন কারণে ওষুধের তারতম্য হতে পারে। সে ক্ষেত্রে ডাক্তারে পরামর্শ অনুযায়ী সেবন করবেন।

পার্শ্ব-প্রতিক্রয়া

ডাইসাটান ৫/২০ খেলে যে সব পার্শ্ব প্রতিক্রয়া দেখা দেয় যেমন মৃদু এবং কদাচিং এর ওষুধ দ্বারা চিকিৎসার প্রতাহার করা হয় মাথা ঘোরা, মাথা ব্যাথা, দুর্বলতা, রক্তের পটাশিয়ামের মাত্রা কমে যাওয়া, মুখ শুকিয়ে যাওয়া,যৌন ক্ষমতা হ্রাস পেতে পারে এবং পা ফুলে যেতে পারে।

গর্ভবস্থায় ও স্তন্যদান কালে

গর্ভবস্থায় ও স্তন্যদান কালে আপনারা ডাক্তারের পরামর্শ নিয়ে এটি ব্যবহার করবেন।

দাম

ডাইসাটান ৫/২০ প্রতি পিসের দাম মাত্র ১১.০০ টাকা।

Post a Comment (0)
Previous Post Next Post