Flucloxin 500 এর কাজ কি। Flucloxin 500 এর ব্যবহার।Flucloxin 500 এর খাবার নিয়ম।Flucloxin 500 এর দাম কত

Flucloxin 500 এর কাজ কি। Flucloxin 500 এর ব্যবহার।Flucloxin 500 এর খাবার নিয়ম।Flucloxin 500 এর দাম কত 


আসছালামু আলাইকুম বন্ধুরা আজকে আমি একটি খুবই গুরুত্বপূর্ণ ওষুধ নিয়ে আলোচনা করবো। আজকে আমি যে ওষুধটি নিয়ে আলোচনা করবো তার নাম হচ্ছে Flucloxin এটি Eskayef ফার্মাসিটিকাল এর Flucloxacillin গ্রুপের একটি ওষুধ।

আর বন্ধুরা বর্তমান সময়ে আমাদের এখন কোন কিছু তথ্যের প্রয়োজন হলে সেটা গুগলে সার্চ দিয়ে দেখি। তাই আপনাদের সুবিধার্তে আমার ওয়েবসাইটে সকল প্রকার ঔষধের তথ্যঔষধের দাম এবং পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত সকল তথ্য পেয়ে যাবেন।

 প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের Flucloxin 500 এর কাজ কি - Flucloxin 500  খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Flucloxin 500  এর দাম এই পোষ্টে আলোচনা করবো। আপনারা যদি Flucloxin 500 এর কাজ কি - Flucloxin 500  খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Flucloxin 500  এর দাম এগুলো সম্পর্কে জানার জন্য আমার ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আপনি ঠিকঠাক জায়গায় এসেছেন।

তাহলে চলুন Flucloxin 500 এর কাজ কি - Flucloxin 500  খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Flucloxin 500  এর দাম সম্পর্কে জেনে নেই।

 Flucloxin 500 এর ব্যবহার

একাজিমা, ব্রন, ক্ষত, ফুসফুসের ফোড়া, ত্বকের সংক্রমণ, সংক্রমিত পোড়া,সাইনারের প্রদাহ, নিউমোনিয়া, মেনিনজেসের প্রদাহ , অন্ত্রের প্রদাহ,বহিঃকর্ণের প্রদাহ, এ ছাড়া বিভিন্ন সার্জিকাল এর সময় সংক্রমণের প্রতিষেধক হিসেবে এটি ব্যবহার করা হয়ে থাকে।

 যে ভাবে খেতে হয়

এ ধরণের ট্যাবলেট মুখ দিয়ে খেতে হয়। প্রথমে ঔষধটি মুখে নিয়ে ১গ্লাস পানি দিয়ে গিলে খেতে হবে। ঔষধটি ভেঙে বা গুড়া করে অথবা চুষে খাওয়া যাবে না।

 খাবার নিয়ম

প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে ২৫০-৫০০ মি.গ্রা ৬ ঘন্টা পরপর সেবন করা যাবে।

শিশুদের ক্ষেত্রে ২-১০ বছর প্রাপ্ত বয়স্কদের যে পরিমানে দেবে তার অধেক মাত্রায় খাবাতে হবে।

এবং ২ বছর এর ক্ষেত্রে ১ টা ঔষধদের ৪ভাগের ১ ভাগ খাবাতে হবে।

বিভিন্ন কারণে ঔষধের তারতম্য দেখা দিতে পারো সেক্ষে ডাক্তার আপনাদের যে ভাবে খাবার পরামর্শ দেবে সে ভাবে খাবাতে হবে।

 পার্শ্ব-প্রতিক্রিয়া

Flucloxin 500 এ ঔষধটি খেলে পরিপাকতন্ত্রের সমস্যা বমি বমি ভাব এবং চামড়ায় ফুসফুড়ি মাঝে মধ্যে এ সব পার্শ্ব-প্রতিক্রিয়া দেখা দিতে পারে।

 ওভারডোজ

আপনারা যদি মনে করে থাকেন যে আপনাদের এই ওষধটি অতিরিক্ত মাত্রায় ব্যবহার করে ফেলেছেন তাহলে দ্রুত ডাক্তারের সরনাপন্ন হয় অথবা হাঁসপাতালে যোগাযোগ করুন।

এছাড়া অতিরিক্ত মাত্রায় গ্রহণ করলে রোগীর লক্ষণ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

 গর্ভবস্থায় ও স্তন্যদানকারে ব্যবহার

গর্ভবস্থায় ও স্তন্যদানকালে এটি  ব্যবহার করা যাবে কিন্তু সেটা সতর্কতার সাথে ব্যবহার করতে হবে। এবং সেটা ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবহার করতে হবে।

 দাম

Flucloxin 500 mg প্রতি পিসের দাম মাত্র ১০.৫৭ টাকা।

সকল ঔষধ শিশুদের নাগালের বাইরে রাখুন

Post a Comment (0)
Previous Post Next Post