Comet 500 খাওয়ার নিয়ম। comet 500 এর পার্শ্বপ্রতিক্রিয়া। comet 500 কিসের ঔষধ।comet 500 price in bangladesh

Comet 500 খাওয়ার নিয়ম। comet 500 এর পার্শ্বপ্রতিক্রিয়া। comet 500 কিসের ঔষধ।comet 500 price in bangladesh




আসছালামু আলাইকুম বন্ধুরা আজকে আমি একটি খুবই গুরুত্বপূর্ণ ওষুধ নিয়ে আলোচনা করবো। আজকে আমি যে ওষুধটি নিয়ে আলোচনা করবো তার নাম হচ্ছে কমেট ৫০০ এটি ইস্কায়ার ফার্মাসিটিকাল এর মেটফরমিন+হাইড্রোক্লোরাইড গ্রুপের একটি ওষুধ। আর বন্ধুরা বর্তমান সময়ে আমাদের এখন কোন কিছু তথ্যের প্রয়োজন হলে সেটা গুগলে সার্চ দিয়ে দেখি। তাই আপনাদের সুবিধার্তে আমার ওয়েবসাইটে সকল প্রকার ঔষধের তথ্যঔষধের দাম এবং পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত সকল তথ্য পেয়ে যাবেন।

 
প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের COMET 500  এর কাজ কি -
COMET 500 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং COMET 500 এর দাম এই পোষ্টে আলোচনা করবো। আপনারা যদি COMET 500  এর কাজ কিCOMET 500 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং COMET 500 এর দাম এগুলো সম্পর্কে জানার জন্য আমার ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আপনি ঠিকঠাক জায়গায় এসেছেন। তাহলে চলুন COMET 500 এর কাজ কিCOMET 500 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং COMET 500 এর দাম সম্পর্কে জেনে নেই।


কমেট ৫০০ এর ব্যবহারঃ

ডায়াবেটিস রোগীদের ক্ষেত্রে কমেট ৫০০ ব্যবহৃত করা হয়ে থাকে।

 

কিভাবে গ্রহণ করতে হয়ঃ

এ ধরণের ঔষুধ মুখ দিয়ে গ্রহণ করতে হয়।ঔষধটি মুখে নিয়ে ১ গ্লাস জল দিয়ে গিলে ফেলুন। ঔষধটি কোন ভাবে চুষে বা ভেঙে অথবা গিলে খাওয়া যাবে না।

 

কমেট ৫০০ খাবার নিয়মঃ

প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে কমেট ৫০০ ট্যাবলেট দিনে ১বার অথবা দিনে ২ বার খাবারের সাথে খেতে হবে। মাত্রা বাড়ানোর ক্ষেত্রে সপ্তাহে কমেট ৫০০ মি.গ্রা. করে এবং প্রতি ২ সপ্তাহে কমেট ৮৫০ মি.গ্রা. করে খাওয়া যেতে পারে।এছাড়া ও দিনে ২৫৫০ মি.গ্রা. করে বিভক্ত মাত্রায় খাওয়া যাবে।
বিভিন্ন কারণে ওষুধের মাত্রায় বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে । সে ক্ষেত্রে ডাক্তার আপনাকে যে ভাবে ঔষধটি সেবন করতে বলবে আপনি সেই ভাবে সেবন করবেন।এছাড়া আপনারা আপনাদের প্রেসক্রিশন অনুযায়ী ঔষধটি সেবন করবেন।

 

যে সব রোগীদের জন্য ব্যবহার করা নিশিদ্ধঃ

যেসব রোগীদের বৃক্ক, হৃৎপিন্ডের তীব্র অক্ষমতা অথবা যকৃতের অক্ষমতা আছে তাদের ক্ষেত্রে এটি ব্যবহার করা যাবে না।
 

পার্শ্ব-প্রতিক্রিয়াঃ

সকল ওষুধের কম বেশি পার্শ্ব-প্রতিক্রিয়া দেখা দিয়ে থাকে। কোন রোগীর ক্ষেত্রে এটি দেখা দেয় আবার কোন রোগীর ক্ষেত্রে দেখা দেয় না। তাই বলে কোন বড় ধরণের পার্শ্ব-প্রতিক্রিয়া দেখা দেয় না ছোট খাটো পার্শ্ব-প্রতিক্রিয়া দেখা দিয়ে থাকে।
যেমন বমি বমি ভাব, পেটফাপা, ডায়রিয়া, মাথা ব্যাথা এ সব গুলো দেখা দিতে পারে।

 

মাত্রাধিকঃ

আপনারা যদি মনে করে থাকেন এটি আপনাদের ব্যবহারের তুলনায় অতিরিক্ত মাত্রায় ব্যবহার করে ফেলেছেন তাহলে দ্রুত তম ডাক্তারে সাথে যোগাযোগ করবেন। সে ক্ষেত্রে রোগীর লক্ষণ অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

 

দামঃ

কমেট ৫০০ মি.গ্রা. ট্যাবলেট প্রতি পিসের দাম ৪.০২ টাকা।

Post a Comment (0)
Previous Post Next Post