Disopan 1 কিসের ঔষধ। disopan 1 side effects । disopan 1 price in bangladesh। ডিসোপ্যান ট্যাবলেটের কাজ কি ২০২৩

Disopan 1 কিসের ঔষধ। disopan 1 side effects । disopan 1 price in bangladesh। ডিসোপ্যান ট্যাবলেটের কাজ কি ২০২৩




আসছালামু আলাইকুম বন্ধুরা আজকে আমি একটি খুবই গুরুত্বপূর্ণ ওষুধ নিয়ে আলোচনা করবো। আজকে আমি যে ওষুধটি নিয়ে আলোচনা করবো তার নাম হচ্ছে Disopan 1 এটি Incepta ফার্মাসিটিকাল এর Clonazepam গ্রুপের একটি ওষুধ। আর বন্ধুরা বর্তমান সময়ে আমাদের এখন কোন কিছু তথ্যের প্রয়োজন হলে সেটা গুগলে সার্চ দিয়ে দেখি। তাই আপনাদের সুবিধার্তে আমার ওয়েবসাইটে সকল প্রকার ঔষধের তথ্যঔষধের দাম এবং পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত সকল তথ্য পেয়ে যাবেন।

 
প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের Disopan 1  এর কাজ কিDisopan 1 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Disopan 1 এর দাম এই পোষ্টে আলোচনা করবো। আপনারা যদি  Disopan 1  এর কাজ কি Disopan 1 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Disopan 1 এর দাম এগুলো সম্পর্কে জানার জন্য আমার ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আপনি ঠিকঠাক জায়গায় এসেছেন। তাহলে চলুন  Disopan 1 এর কাজ কি Disopan 1 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং  Disopan 1 এর দাম সম্পর্কে জেনে নেই।


Disopan 1 এর ব্যবহারঃ

ডিসোপেন ১ এটি হলো মানসিক উদ্বেগ বা আতঙ্কগ্রস্ততা এবং মৃগীরোগে বা অন্যান্য খিঁচুনিরোগে এটি ব্যবহৃত হয়ে থাকে।

 

কি ভাবে গ্রহণ করতে হয়ঃ

এ জাতিয় ওষুধ মুখ দিয়ে খেতে হয়। ওষুধটি প্রথমে মুখে নিবেন তারপর এক গ্লাস পানি দিয়ে গিলে ফেলবেন। ওষুধটি কোন ভাবে ভেঙে বা গুড়া করে অথবা চুষে খাওয়া যাবে না।

 

খাবার নিয়মঃ

প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে  দৈনিক ১.৫ মি.গ্রা. এর উদ্ধে খাওয়া একদম ঠিক নয়।এবং সেটি তিনটি সমান ভাগে বিভক্ত করে দিতে হবে। খিঁচুনি ভালোভাবে নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত ওষুধের মাত্রা ৩ দিন অন্তর ০.৫-১ মি.গ্রা. করে বাড়ানো যেতে পারে। এছাড়া সাধারণত চিকিংসার মাত্রা প্রত্যেক রোগীর ক্ষেত্রে প্রতিক্রিয়া অনুযায়ী ব্যবহার করা উচিত।
প্রাপ্ত বয়স্কদের জন্য নির্দেশিত অব্যাহত সাধারণত চিকিংসার মাত্রা ৮-১০ মি.গ্রা. প্রতি দিন। তিনটি সমান ভাগে বিভক্ত করে দিতে হবে। ২০ মি.গ্রা. প্রতিদিন এর অধিক মাত্রায় সতর্কতার সাথে ব্যবহার করতে হবে। একাধিক খিঁচচুনিরোধী ওষুধের ব্যবহারহতাশাগ্রস্ততা বৃদ্ধি করতে পারে।
এছাড়া ও বিভিন্ন কারণে ওষুধের তারতম্য হতেপারে। সে ক্ষেত্রে ডাক্তার যেভাবে খাবার কথা বলবে ঠিক সে ভাবে গ্রহণ করতে হবে

 
যেসব রোগ থাকলে ব্যবহার করা যাবে নাঃ

যেমন যকৃতের কোন বিশেষ রোগ, গ্লকোমা, বেনজোডায়াজেপিন সমূহের প্রতি অতি সংবেদনশীলতা।

 

পার্শ্ব-প্রতিক্রিয়াঃ

ওষুধটি খেলে যেসব পার্শ্ব-প্রতিক্রিয়া দেখা দিতে পারে যেমন, মাথা ঘোরা, ঝিমুনি, বিভ্রান্তি, মুখ শুকনো থাকা, মাথা ব্যাথা এবং শ্বাসকস্ট ইত্যাদি দেখা দিতে পারে।

 

ওভারডোজঃ

আপনারা যদি মনে করে থাকেন এ ওষুধটি অতিরিক্ত মাত্রায় ব্যবহার করে ফেলেছেন তাহলে দ্রুত ডাক্তারের সাথে যোগাযোগ করুন।


দামঃ

ডিসোপ্যান ১ প্রতি পিসের দাম 8.00 টাকা।


[সকল ঔষধ শিশুদের নাগালের বাইরে রাখুন]

Post a Comment (0)
Previous Post Next Post