সেকলো ২০ এর কাজ কি । সেকলো ২০ খাওয়ার নিয়ম। SECLO 20 এর দাম 2023

সেকলো ২০ এর কাজ কি । সেকলো ২০ খাওয়ার নিয়ম। SECLO 20 এর দাম 2023

https://www.himumedical.com/2023/08/blog-post.html


আসছালামু আলাইকুম বন্ধুরা আজকে আমি একটি খুবই গুরুত্বপূর্ণ ওষুধ নিয়ে আলোচনা করবো। আজকে আমি যে ওষুধটি নিয়ে আলোচনা করবো তার নাম হচ্ছে SECLO 20 এটি SQUARE ফার্মাসিটিকাল এর OMEPRAZOLE গ্রুপের একটি ওষুধ।

আর বন্ধুরা বর্তমান সময়ে আমাদের এখন কোন কিছু তথ্যের প্রয়োজন হলে সেটা গুগলে সার্চ দিয়ে দেখি। তাই আপনাদের সুবিধার্তে আমার ওয়েবসাইটে সকল প্রকার ঔষধের তথ্যঔষধের দাম এবং পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত সকল তথ্য পেয়ে যাবেন।

প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের  SECLO 20 এর কাজ কি SECLO 20  খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং SECLO 20  এর দাম এই পোষ্টে আলোচনা করবো। আপনারা যদি  SECLO 20   এর কাজ কি SECLO 20  খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং SECLO 20  এর দাম এগুলো সম্পর্কে জানার জন্য আমার ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আপনি ঠিকঠাক জায়গায় এসেছেন। 

তাহলে চলুন SECLO 20   এর কাজ কি SECLO 20  খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং  SECLO 20 এর দাম সম্পর্কে জেনে নেই। 

উপাদান ঃ

ওমিপ্রাজল বিপি ২০ মি.গ্রা. ক্যাপসুল। ২০ মি.গ্রা. ডিআর ট্যাবলেট এবং ৪০ মি.গ্রা./ ভায়াল ইঞ্জেকশন ।

SECLO 20 এর কাজ কি ঃ

সেকলো ক্যাপসুল গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ যেমন - রিফ্লাক্স ইসোফেগাইটিস, এসিড রিফ্লাক্স ডিজিজ, এবং ডিওডেনাল আলসার, হেলিকোব্যাকটার পাইলোরি জনিত পেপটিক আলসার ডিজিজ, এসিড এসপিরেশন প্রতিরোধে, এবং জোলিঞ্জার-এলিসন সিনড্রোম এবং নন-স্টেরয়ডাল প্রদাহরোধী ঔষধ দ্বারা চিকিৎসার ফলে সৃষ্ট গ্যাস্ট্রিক আলসার এবং ডিওডেনাল আলসার এর চিকিৎসায় ব্যবহৃত হয়ে থাকে।

সেকলো ৪০ আইভি ইঞ্জেকশন প্রধানত ঃ

জোলিঞ্জার- এলিসন সিনড্রোম এর চিকিৎসায় ব্যবহৃত হয়ে থাকে।। তাছাড়া গ্যাস্ট্রিক আলসার, ডিওডেনাল আলসার এবং রিফ্লাক্স ইসোফেগাইটিস এর চিকিৎসায় ব্যবহৃত করা যায়।

মাত্রা ও ব্যবহারবিধি ঃ

সেকলো ক্যাপসুল  খাবারের ৩০ মিনিট পূর্বে গ্রহণ করা উচিত।

SECLO 20  খাবার নিয়ম ঃ

গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ স্বাভাবিক মাত্রায় ওমিপ্রাজল ২০ মি.গ্রা. দিনে ২ বার। অধিকাংশ রোগী ৪ সপ্তাহ পরে আরোগ্য লাভ করে। যেসব রোগীদের ক্ষেত্রে প্রাথমিক চিকিৎসায় পূর্নভাবে রোগ নিরাময় হয় না সেক্ষেত্রে অতিরিক্ত ৪-৮  সপ্তাহ চিকিৎসায় রোগ নিরাময় হয়।

এসিড রিফ্লাক্স ডিজিজ ঃ

দীর্ঘ মেয়াদী চিকিৎসায় ওমিপ্রাজল দৈনিক ১০ মি.গ্রা. মাত্রায় ব্যবহৃত হয়ে থাকে। লক্ষণসমূহ পূনরাবৃত্তি হলে দৈনিক ২০ মি.গ্রা. পর্যন্ত বৃদ্ধি করা হয়ে থাকে। ডিওডেনাল এবং বিনাইন গ্যাস্ট্রিক আলসার ওমিপ্রাজল দৈনিক ২০ মি.গ্রা.। অধিকাংশ রোগী ৪ সপ্তাহ পরে আরোগ্য লাভ করে থাকে।

শিশুদের ক্ষেত্রে ঃ

গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিসিজ এবং অন্যান্য এসিডজনিত জটিলতায়:

গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিসিজ এবং অন্যান্য এসিডজনিত জটিলতায়

 বয়স-----ওজন-----মাত্রা:

১ বছর-১০-২০কেজি-দৈনিক ১০মি.গ্রা., প্রয়োজনে দৈনিক ২০ মি.গ্রা.

২ বছর- ২০কেজি-দৈনিক ২০ মি.গ্রা. প্রয়োজনে দৈনিক ৪০ মি.গ্রা.

SECLO 20 এর পার্শ্ব - প্রতিক্রিয়া ঃ

ওমিপ্রাজল অনেকটা সহনীয়। অস্থায়ী পার্শ্ব প্রতিক্রিয়ার মধ্যে রয়েছে বমি বমি ভাব, ডায়রিয়া, তলপেটে ব্যথা, অস্বস্থিবোধ, মাথা ঝিম্ ঝিম্ করা এবং মাথা ব্যথা। এসব ক্ষেত্রে সেবন মাত্রা কমানোর প্রয়োজন কোন নেই। কারণ এটি স্বাভাবিক ভাবে দেখা দিতে পারে।

গর্ভাবস্থায় ও স্তন্যদানকালীন এর ব্যবহার ঃ

তিনটি প্রসপেকটিভ এপিডেমিওলোজিক্যাল স্ট্যাডি থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে যে, ওমিপ্রাজল ব্যবহারে কোন ধরণের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা যাই নি। সুতরাং ওমিপ্রাজল গর্ভাবস্থায় ব্যবহার একদম নিরাপদ। ওমিপ্রাজল মাতৃদুগ্ধে নিঃসৃত হয় কিন্তু পরিমিত মাত্রায় প্রয়োগে শিশুর উপর কোন প্রভাব এখনো পর্যন্ত দেখা দেয় নি।

সরবরাহ ঃ

SECLO 20 CAPSULE প্রতিটি বাক্সে আছে ১২০ টি ক্যাপসুল।

দাম ঃ

SECLO 20 CAPSULE প্রতি পিসের দাম 6.0 টাকা।

[সকল ঔষধ শিশুদের নাগালের বাইরে রাখুন]


Post a Comment (0)
Previous Post Next Post