Tufnil 200 এর কাজ কি। Tufnil খাবার নিয়ম। Tufnil এর দাম

Tufnil 200  এর কাজ কি। Tufnil খাবার নিয়ম। Tufnil এর দামhttps://www.himumedical.com/2023/07/tufnil-200-tufnil-tufnil.html



আসছালামু আলাইকুম বন্ধুরা আজকে আমি একটি খুবই গুরুত্বপূর্ণ ওষুধ নিয়ে আলোচনা করবো। আজকে আমি যে ওষুধটি নিয়ে আলোচনা করবো তার নাম হচ্ছে টাফনিল এটি এসকেএফ ফার্মাসিটিকাল এর টলফেনামিক গ্রুপের একটি ওষুধ। আর বন্ধুরা বর্তমান সময়ে আমাদের এখন কোন কিছু তথ্যের প্রয়োজন হলে সেটা গুগলে সার্চ দিয়ে দেখি। তাই আপনাদের সুবিধার্তে আমার ওয়েবসাইটে সকল প্রকার ঔষধের তথ্য, ঔষধের দাম এবং পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত সকল তথ্য পেয়ে যাবেন।


প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের Tufnil 200  এর কাজ কি - Tufnil খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Tufnil এর দাম এই পোষ্টে আলোচনা করবো। আপনারা যদি Tufnil 200  এর কাজ কি - Tufnil খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Tufnil এর দাম এগুলো সম্পর্কে জানার জন্য আমার ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আপনি ঠিকঠাক জায়গায় এসেছেন। তাহলে চলুন Tufnil 200  এর কাজ কি - Tufnil খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Tufnil এর দাম সম্পর্কে জেনে নেই।


Tufnil 200  এর কাজ কি ঃ

টাফনীল হলো তীব্র মাথা ব্যাথার কাজে ব্যবহূত হয়। কিন্তু সব ধরণের মাথা ব্যাথার কাজে এটি ব্যবহৃত হয় না বিশেষ করে মাইগ্রেন জনিত ব্যাথার এ ওষুধটি কাজ করে থাকে। মাইগ্রেন জনিত ব্যাথা সাধারণত মাথার এক পাশে হয়ে থাকে। এছাড়া কাটা ছেড়া কোন অপারেশন হলে সে অপারেশনের পরবর্তী ব্যাথায় টাফনিল ব্যবহৃত হয়ে থাকে।  এবং জ্বর জনিত ব্যাথা ও সাধারণ ব্যাথায় এটি ব্যবহৃত হয়ে থাকে।


Tufnil 200 খাবার নিয়ম ঃ

তীব্র মাইগ্রেনের ব্যাথায় টাফনিল 200mg ওষুধটি দিনে ২ বার সেবন করা যাবে। এছাড়া অন্যান্য ব্যাথার ক্ষেত্রে ও এ ওষুধটি দিনে ২ বার সেবন করা যাবে। তবে এ ধরণের ওষুধ সেবন করার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে সেবন করবেন। আর এ ওষুধটি শুধুমাত্র প্রাপ্তবয়স্কদের জন্য। শিশুদের ক্ষেত্রে এটি ব্যবহার করা যাবে না। এবং যাদের পাকস্থলী বা খাদ্যনালীতে ক্ষত আছে বা আলসার আছে এবং লিভার, হার্ড, কিডনি সমস্যা আছে তাদের কোন ভাবেই এই ওষুধটি সেবন করা যাবে না।


পার্শ্ব প্রতিক্রিয়া ঃ

টাফনিল খেলে যে পার্শ্ব প্রতিক্রিয়া গুলো দেখা দেয় তার মধ্যে অন্যতম হলো ডায়রিয়া, বমি বমি ভাব, পেট ফাঁপা, পেট ব্যাথা, রক্ত বমি ইত্যাদি হতে পারে। আবার অনেকের ক্ষেত্রে এ ওষুধ নিয়মিত খেলে খুদা মন্দা, মাথা ব্যাথা, কাপুনি এবং ক্লান্তি অনুভব হতে পারে। এ সব সমস্যায় সাময়িক তবে সমস্যা গুলো যদি তীব্য হয় তাহলে অবশ্যই আপনি একজন ডাক্তারের পরামর্শ নিবেন।


গর্ভবস্থা এবং স্তন্যদানকালে ব্যবহার  ঃ

গর্ভকালীন সময়ে টাফনিল এর নিরাপত্তা এখনো প্রতিষ্ঠিত হয়নি। তাই যারা গর্ভবতী আছেন তারা এ ওষুধটি সেবন করবেন না।

আর স্তন্যদানকালীন সময়ে যেকোন ব্যাথার ওষুধ না খাওয়াই উত্তম।তার পরে ও যদি একান্ত প্রয়োজন হয় সে ক্ষেত্রে ডাক্তারের পরামর্শ নিয়ে এ ওষুধটি সেবন করা যেতে পারে।


Tufnil এর দাম ঃ

টাফনিল ২০০ প্রতি পিসের দাম 10.00 টাকা।

Post a Comment (0)
Previous Post Next Post