Fexo 120mg কাজ কি। Fexo খাবার নিয়ম। Fexo 60/80/120 এর দাম

Fexo 120mg কাজ কি। Fexo খাবার নিয়ম। Fexo 60/80/120 এর দাম


https://www.himumedical.com/2023/07/fexo-120mg-fexo-fexo-6080120.html


আসছালামু আলাইকুম বন্ধুরা আজকে আমি একটি খুবই গুরুত্বপূর্ণ ওষুধ নিয়ে আলোচনা করবো। আজকে আমি যে ওষুধটি নিয়ে আলোচনা করবো তার নাম হচ্ছে Fexo এটি Square  Pharmaceucticals এর Fexofenadine গ্রুপের একটি ওষুধ। 
আর বন্ধুরা বর্তমান সময়ে আমাদের এখন কোন কিছু তথ্যের প্রয়োজন হলে সেটা গুগলে সার্চ দিয়ে দেখি। তাই আপনাদের সুবিধার্তে আমার ওয়েবসাইটে সকল প্রকার ঔষধের তথ্যঔষধের দাম এবং পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত সকল তথ্য পেয়ে যাবেন।
 প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের Fexo 60/80/120  এর কাজ কিFexo খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Fexo এর দাম এই পোষ্টে আলোচনা করবো। আপনারা যদি Fexo 120  এর কাজ কিFexo খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Fexo এর দাম এগুলো সম্পর্কে জানার জন্য আমার ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আপনি ঠিকঠাক জায়গায় এসেছেন।
তাহলে চলুন Fexo 120  এর কাজ কিFexo 120 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Fexo এর দাম সম্পর্কে জেনে নেই। 

Fexo 120mg কাজ কি ঃ

ফেক্স একটি এন্টীহিস্টামিন জাতীয় ঔষধ। যা শরীরের বাইরের দিকে বাছাইকৃত এইস অনারিসেক্টীর বিরুদ্ধে কাজ করে।

ফেক্স যে সকল উপস্বর্গ কার্যকর পাবে তার মধ্যে হ্যাকসি, নাকের ভিতর চুলকানি বা সুসসুড়ি লাগা, গলা চুলকানি, কান চুলকানি, চোখ চুলকানি, চোখ দিয়ে পানি পড়া,চোখ মুখ লাল হওয়া, সাধারণ ঠান্ডা বা শর্দি লাগা এবং বিভিন্ন খাবার দ্বারা এলার্জি ইত্যাদি রোগে ফেক্স কাজ করে।

Fexo খাবার নিয়ম ঃ

Fexo 120mg ১২ বছর বয়স বা তার উদ্ধে লোকেদের জন্য Fexo 120mg দিনে এক বার। যে সকল রোগের কিডনির কার্যকারীতা কম তাদের জন্য Fexo 60mg দিনে এক বার খাবার পরামর্শ রয়েছে।

৬-১১ বছরের শিশুদের জন্য ফেক্স ৩০মি.গ্রা. করে দিনে এক বার খাবার পরামর্শ রয়েছে।

পার্শ্ব-প্রতিক্রিয়া ঃ

ফেক্স খেলে যে সকল পার্শ্ব-প্রতিক্রিয়া দেখা দেয় তার মধ্যে ভাইরাল সংক্রমণ মাথা ব্যাথা, বমি বমি ভাব, ব্যাথা যুর্ক্ত ঋতু স্রাব, শরীরের পেছনের দিকে ব্যাথা, বদ হজম, নিদ্রা ভাব ইত্যাদি সাইটিফেক পরিলক্ষিত হতে পারে।

ওভারডোজ ঃ

এ ঔষধটি খাবার পরে আপনারা যদি মনে করে থাকেন এ ওষুধটি আপনারা বেশি পরিমানে পান করে ফেলেছেন তাহলে অতি দ্রুত ডাক্তারের পরামর্শ নিন।

অতিরিক্ত মাত্রায় ক্ষেত্রে রোগীর লক্ষল অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে হবে।

গর্ভবস্থায় ও স্তন্যদানকালীন ঃ

গর্ভবস্থায় ক্ষেত্রে ফেক্সফেনাডিন ব্যবহার করা যাবে না। কারণ পরীক্ষা করে এখনো এর সঠি নির্দেশনা পাওয়া যায় নি। তা ছাড়া এটি মাতৃদুদ্ধের সাথে নিঃসৃত হয় কি না তাও জান যায় নি এখনো। এ জন্য স্তন্যদানকারী মায়েদের ক্ষেত্রে এটি ব্যবহার করা উচিত নয়।

দাম ঃ

Fexo 120mg প্রতিটি বক্সে আছে ৫০টি ট্যাবলেট। প্রতিটি বক্সের দাম ৪৫০.০০ টাকা। এবং প্রতি পিসের দাম ৯.০০ টাকা। 

                   [সকল ঔষধ শিশুদের নাগালের বাইরে রাখুন]

Post a Comment (0)
Previous Post Next Post