Amit 10 tablets। amit 10 এর কাজ। Amit 10 খাবার নিয়ম। amit 10 price in bangladesh 2023

Amit 10 tablets। amit 10 এর কাজ। Amit 10 খাবার নিয়ম। amit 10 price in bangladesh 2023



আসছালামু আলাইকুম বন্ধুরা আজকে আমি একটি খুবই গুরুত্বপূর্ণ ওষুধ নিয়ে আলোচনা করবো। আজকে আমি যে ওষুধটি নিয়ে আলোচনা করবো তার নাম হচ্ছে Amit 10 এটি General ফার্মাসিটিকাল এর Amitriptyline Hydrochloride গ্রুপের একটি ওষুধ। 

আর বন্ধুরা বর্তমান সময়ে আমাদের এখন কোন কিছু তথ্যের প্রয়োজন হলে সেটা গুগলে সার্চ দিয়ে দেখি। তাই আপনাদের সুবিধার্তে আমার ওয়েবসাইটে সকল প্রকার ঔষধের তথ্যঔষধের দাম এবং পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত সকল তথ্য পেয়ে যাবেন।

প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের Amit 10 এর কাজ কিAmit 10 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Amit 10 এর দাম এই পোষ্টে আলোচনা করবো। আপনারা যদি Amit 10 এর কাজ কিAmit 10 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Amit 10 এর দাম এগুলো সম্পর্কে জানার জন্য আমার ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আপনি ঠিকঠাক জায়গায় এসেছেন। 

তাহলে চলুন Amit 10এর কাজ কি - Tufnil খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Amit 10 এর দাম সম্পর্কে জেনে নেই।

Amit 10 এর ব্যবহার ঃ

এটি যাদের মারাক্তক ডিপ্রেশন রয়েছে, যারা তিন্তগ্রস্ত, যারা মানসিক ভাবে চিন্তগ্রস্ত তাদের জন্য এটি ব্যবহৃত হয়ে থাকে। এছাড়া যাদের মাইগ্রেনর কারণে প্রচুর পরিমানে মাথা ব্যাথা হয় সবসময় ব্যাথা লেগে থাকে এই ঔষধ টা তারা ডাক্তারের পরামর্শ নিয়ে ব্যবহার করতে পারেন।

Amit 10 খাবার নিয়ম ঃ

প্রতিদিন 25-50 gm করে বিভক্ত মাত্রায় একক মাত্রয় ঘুমানোর আগে। ৬-১০ বছর এর ক্ষেত্রে 10-20 gm করে ঘুমানোর আগে। ১১-১৬ বছর এর ক্ষেত্রে 25-50 gm ঘুমানোর আগে ৩ মাস পর্যন্ত খেতে হবে।

বিভিন্ন কারণে ঔষধের তারতম্য দেখা দিতে পারে । সে ক্ষেত্রে ডাক্তার যে ভাবে খেতে বলে সেভাবে খেতে হবে। তাছাড়া আপনারা চেষ্টা করবেন ডাক্তারের পরামর্শ অনুযায়ী খাবর।

ওভারডোজ ঃ

আপনি যদি মনে করেন এ ওষুধটি অতিরিক্ত মাত্রায় খেয়ে ফেলেছেন তাহলে দ্রুত ডাক্তারের পরামর্শ নিন। অর্থাৎ অতিরিক্ত মাত্রায় ক্ষেত্রে রোগীর লক্ষণ অনুযায়ী ব্যবস্থা নিবেন।

পার্শ্ব প্রতিক্রিয়া ঃ

যে কোন ওষুধের পার্শ্ব-প্রতিক্রিয়া দেখা দিতে পারে যাই হোক অনেকের ক্ষেত্রে এটি দেখা দেয় আবার অনেকের ক্ষেত্রে এটি দেখা দেয় না। তাছাড়া এসব ওষুধ খেলে ছোটখাটো পার্শ্ব-প্রকিক্রিয়া দেখা দিতে পারে আবার না ও দিতে পারে। যদি কোন পার্শ্ব-প্রতিক্রিয়া দেখা দেয় সেক্ষেত্রে আপনারা ডাক্তারের পরামর্শ নিবেন।

যেসব পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে ঃ

রক্তচাপ কমে যাওয়া, মুখ শুকিয়ে যাওয়া, মাথা ঘোরা, বমি বমি ভাব, বুক ধরফর করা, চোখে ঝাপসা দেখা, মাথা ঝিম ঝিম করা, দুবর্লতা, প্রস্বাব করতে সমস্যা হওয়া এবং ওজন কমে যাওয়া এসব গুলো দেখা দিতে পারে।

গর্ভবস্থায় ও সন্ত্যকালীন ঃ

এটি ক্যাটাগরি C ড্রাগ তাই এটি গর্ভবস্থায় ব্যবহার করা যাবে না।

দাম ঃ

প্রতি পিসের দাম মাত্র 0.85 টাকা।

[সকল ঔষধ শিশুদের নাগালের বাইরে রাখুন]

Post a Comment (0)
Previous Post Next Post