Rutix 200 এর কাজ কি।Rutix 200 mg uses।Rutix 200 price in bangladesh 2023

Rutix 200 এর কাজ কি।Rutix 200 mg uses।Rutix 200 price in bangladesh 2023



আসছালামু আলাইকুম বন্ধুরা আজকে আমি একটি খুবই গুরুত্বপূর্ণ ওষুধ নিয়ে আলোচনা করবো। আজকে আমি যে ওষুধটি নিয়ে আলোচনা করবো তার নাম হচ্ছে রুটিক্স ২০০ এটি ইস্কায়ার ফার্মাসিটিকাল এর Ofloxacin গ্রুপের একটি ওষুধ।

document.write(''); 34

আর বন্ধুরা বর্তমান সময়ে আমাদের এখন কোন কিছু তথ্যের প্রয়োজন হলে সেটা গুগলে সার্চ দিয়ে দেখি। তাই আপনাদের সুবিধার্তে আমার ওয়েবসাইটে সকল প্রকার ঔষধের তথ্যঔষধের দাম এবং পার্শ্ব প্রতিক্রিয়া বিস্তারিত সকল তথ্য পেয়ে যাবেন।

প্রিয় বন্ধুরা আজকে আমি আপনাদের সাথে রুটিক্স ট্যাবলেট এর কাজ কি এই পোষ্টে তা নিয়ে আলোচনা করবো। আপনারা যদি Rutix 200  এর কাজ কি -িএর খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং এর দাম এগুলো সম্পর্কে জানার জন্য আমার ওয়েবসাইটে এসে থাকেন তাহলে আপনি ঠিকঠাক জায়গায় এসেছেন।

document.write(''); 4


তাহলে চলুন Rutix 200  এর কাজ কিRutix 200 খাবার নিয়ম - এর পার্শ্ব প্রতিক্রিয়া এবং Rutix 200 এর দাম সম্পর্কে জেনে নেই।

রুটিক্স ২০০এর ব্যবহার

রুটিক্স২০০ এটি একটি এন্টিবায়োটিক ঔষধ। দ্বারা কান ও চোখের সংক্রমণে রুটিক্স ট্যাবলেট ব্যবহৃত হয়ে থাকে।

যেমন

১.জ্বর

২.স্কিন সংক্রমণ রোগ

৩.যক্ষ্মারোগ

৪.শ্বাস জনিত সংক্রমণ

৫.যৌনবাহিত সংক্রমণরোগ

৬.মূত্রনালী বা যোনি থেকে স্ফীত স্রাব রোগ

৭.মূত্রনালীর সংক্রমণরোগ

৮.নরম টিস্যু সংক্রমণ রোগ

৯.আই এবং কান সংক্রমণ রোগ

১০.যোনি সংক্রমণ রোগ

document.write('');


Rutix কিভাবে গ্রহণ করতে হয়

এ ধরণের ঔষধ মুখ দিয়ে খেতে হয়।ঔষধটি আপনারা প্রথমে মুখে নিয়ে ১ গ্লাস পানি দিয়ে গিলে খেতে হবে। ঔষধটি গুড়া করে বা ভেঙে অথবা চুষে খাওয়া যাবে না।

রুটিক্স ২০০ খাবার নিয়ম

প্রতিদিন রুটিক্স ২০০ মি.গ্রা. ট্যাবলেট থেকে ৮০০ মি.গ্রা. ট্যাবলেট ৫-১০ দিন খেতে হবে। বাচ্ছাদের ক্ষেত্রে ১৫ মি.গ্রা. ট্যাবলেট অথবা কেজি অথবা দিনে ২ বার সমানভাগে ৩ দিন।

বিভিন্ন কারণে ঔষধের মাত্রায় তারতম্য দেখা দিতে পারে।সে ক্ষেত্রে ডাক্তার আপনাদের যে ভাবে পরামর্শ দেবে আপনারা সেই ভাবে ঔষধটি সেবন করবেন। এছাড়া আপনারা ডাক্তারের নির্দেশনা বা নিয়ম অনুযায়ী আপনারা সেবন করবেন।

পার্শ্ব-প্রতিক্রিয়া

বমি বমি ভাব,মাথাব্যথা,অনিদ্রা, মাথা ঘোরা, ভ্যাজিনাইটিস, ডায়রিয়া বমি হওয়া, ক্ষুধা কমে যাওয়া, পেটে ক্র্যাম্প, অস্বাভাবিক স্বাদ,বুকে ব্যথা,বাহ্যিক যৌনাঙ্গে প্রুরাইটিস মহিলা ,ক্লান্তি,পেটফাঁপা,জিআইযন্ত্রণা,স্নায়বিকতা,ফ্যারিঞ্জাইটিস,পাইরেক্সিয়া,ফুসকুড়িপ্রুরাইটিস,ঘুমের ব্যাধি,দৃষ্টির ব্যাঘাত, জেরোস্টোমিয়া দীর্ঘায়িত ব্যবধান, টরসেড ডি পয়েন্টস, সিনকোপ, ভাস্কুলাইটিস, শোথ, এইচটিএন, ধড়ফড়ানি, ভাসোডিলেশন, স্টিভেনস-জনসন সিনড্রোম,বিষাক্তএপিডার্মালনেক্রোলাইসিস,অ্যাগ্রানুলোসাইটোসিস,অ্যাপ্লাস্টিকঅ্যানিমিয়া,প্যানসাইটোপেনিয়া,থ্রোম্বোসাইটোপেনিয়া,থ্রোম্বোসাইটোপেনসিভিটি হাইপারমিউনিটিভিটি, এইচটিপি-এর অসুখ, রক্তাল্পতা, রক্তাল্পতা।

টেন্ডিনাইটিস, পেরিফেরাল নিউরোপ্যাথি, খিঁচুনি, তীব্র রেনাল ব্যর্থতা, ইন্টারস্টিশিয়াল নেফ্রাইটিস, রেনাল বৈকল্য, ট্যুরেট সিন্ড্রোম, শ্রবণশক্তি হ্রাস, টিনিটাস সম্ভাব্য মারাত্মক: অ্যানাফিল্যাক্সিস; কদাচিৎ খিঁচুনি।

Post a Comment (0)
Previous Post Next Post